Latest News
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ ।। ৭ই কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / কাঁঠালিয়ায় স্কুল ও মাদ্রাসার জমিতে বিএনপি নেতার বাগান-খামার

কাঁঠালিয়ায় স্কুল ও মাদ্রাসার জমিতে বিএনপি নেতার বাগান-খামার

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার চিংড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পার্শ্ববর্তী সিনিয়র মাদ্রাসার খেলার মাঠ, পুকুর এবং নূরানী শাখার শ্রেণিকক্ষ দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে এক বিএনপি নেতার বিরুদ্ধে। স্থানীয় প্রভাবশালী কাঁঠালিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবদুল জলিল মিয়াজী এসব জায়গা দখর করে গাছপালা লাগিয়েছেন। গড়ে তুলেছেন হাঁস, মুরগী ও গবাদিপশুর খামার। ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পাঠদান ও প্রশাসনিক কর্মকান্ড ব্যাহত হচ্ছে। কেউ তাঁর এসব কর্মকান্ডের প্রতিবাদ করলে তাকে মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে।
সোমবার সকালে ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন চিংড়াখালী সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মো. রুহুল আমীন হাওলাদার। সংবাদ সম্মেলনে এলাকার গণ্যমান্য ব্যক্তরা উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, ১৯৪৩ সালে চিংড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সিনিয়র মাদ্রাসা ও মিয়াজী দরবার শরীফ প্রতিষ্ঠা করা হয়। পরবর্তিতে সেখানে প্রতিষ্ঠা করা হয় একটি নূরানী মাদ্রাসা, এতিমখানা, হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং। বর্তমানে এসব প্রতিষ্ঠানে ৩৫০ জন শিক্ষার্থী রয়েছে। আবদুল জলিল মিয়াজী নামে স্থানীয় এক প্রভাবশালী বছর খানেক আগে বিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন খেলার মাঠ ও জমি দখল করে গরু-ছাগল ও হাঁস-মুরগির খামার করেছেন। সস্প্রতি তিনি নূরানী শাখার দুইটি শ্রেণিকক্ষ টিনের বেড়া দিয়ে এবং অফিসকক্ষ তালা দিয়ে দখলে নিয়েছেন। এ ব্যপারে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।
বিএনপি নেতা আবদুল জলিল মিয়াজী বলেন, আমরা জমির দাতা। প্রতিষ্ঠানে যেসব জায়গা ব্যবহার করা হচ্ছে না, সেগুলোতে বাগান করা হয়েছে। এছাড়া বিদ্যালয়ের একটি পরিত্যাক্ত জমিতে খামার করা হয়েছে। এতে বিদ্যালয়ের পরিবেশের কোন সমস্যা হচ্ছে না।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটির পূর্ব মালিপুর বাইতুস সালাম জামে মসজিদের কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটি পৌর এলাকার পূর্ব মালিপুর বাইতুস সালাম জামে মসজিদের নতুন কমিটি …