Latest News
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটিতে প্রকাশ্যে ধূমপান করায় জরিমানা

নলছিটিতে প্রকাশ্যে ধূমপান করায় জরিমানা

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটিতে প্রকাশ্যে ধূমপান করার অপরাধে তিনজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বেলা ১২টার দিকে শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার। এ সময় তামাকজাত দ্রব্যের প্রচারণা বন্ধ ও প্রকাশ্যে ধূমপানের বিরুদ্ধে জনসাধারণকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বলেন, অভিযানের সময় তিনজনকে প্রকাশ্যে ধূমপান করতে দেখা যায়। তাদের অপরাধের জন্য একশ টাকা করে জরিমানা করেছি।
এদিকে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতামূলক কর্মকান্ড নিষিদ্ধকরণ (ট্যাপস ব্যান), টাস্কফোর্স কমিটি কর্তৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও গাইডলাইন বিষয়ে নলছিটিতে কর্মশালার আয়োজন করা হয়। উপজেলা পরিষদ সভাকক্ষে সোমবার সকালে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন নলছিটি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রামবাংলা উন্নয়ন কমিটির উপপরিচালক মো. মনিরুজ্জামান মনির ও নলছিটি মডেল সোসাইটির নির্বাহী পরিচালক মো. খলিলুর রহমান মৃধা। বক্তারা ধূমপানের বিভিন্ন কুফল নিয়ে আলোচনা করেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

আওয়ামী লীগের সভাপতির পদ থেকে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসাইন বাবুল মৃধা ইউনিয়ন …