Latest News
রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩১শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন নলছিটির সন্তান অ্যাডভোকেট সুমন

ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন নলছিটির সন্তান অ্যাডভোকেট সুমন

স্টাফ রিপোর্টার :
ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন ঝালকাঠির নলছিটির কৃতি সন্তান অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন। সরকারের আইন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেওয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে নলছিটিতে জহিরুল ইসলাম সুমনের সুভাকাঙ্খিদের মাঝে আনন্দের বন্যা বইছে।
জানা যায়, অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন নলছিটি উপজেলার সুবিদুপর ইউনিয়নের মধ্য গোপালপুর গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মো. নুরুল ইসলামের ছেলে। ছয় ভাই বোনের মধ্যে তিনি তৃতীয়। স্থানীয় বিজি ইউনিয়ন একাডেমি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করার পর বরিশাল বিএম কলেজ থেকে এইসএসসি পাস করেন। পরে তিনি ভারতের একটি বিশ্বিবিদ্যালয় থেকে আইন বিভাগে অনার্স মাষ্টার্স করেন। ছোটবেলা থেকেই মেধাবী এই যুবক নলছিটি শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে নানা কর্মকান্ডে সমৃক্ত ছিলেন। পরবর্তীতে ঢাকায় গিয়ে আইন পেশায় যুক্ত হন। সুনামের সঙ্গে আইনজীবী হিসেবে কাজ করায় তাকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেয় আইন মন্ত্রণালয়।
তাকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল করায় খুশি নলছিটির মানুষ। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নানা আয়োজনের মধ্য দিয়ে ঝালকাঠির নলছিটিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক …