Latest News
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ই কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠি পৌরসভা এবং জেলার ৩১টি ইউপির ভোট গ্রহণ চলছে

ঝালকাঠি পৌরসভা এবং জেলার ৩১টি ইউপির ভোট গ্রহণ চলছে

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে বৃষ্টি উপেক্ষা করে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে একটি পৌরসভা ও জেলার ৩১টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ চলছে। ৩১৩টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত। পৌরসভার ও ৫টি ইউনিয়নে প্রথম বারের মমো ইভিএম এ ভোট নেওয়া হচ্ছে। বাকীগুলোতে ব্যলটের মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। সকাল থেকে হালকা বৃষ্টি থকায় কোন কোন কেন্দ্রে ভোটারের উপস্থিতি বেশি থাকলেও বেশিরভাগ কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি অনেকটা কম ছিল। কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি লক্ষনীয়। দেশের প্রাচীনতম প্রথম শ্রেণির এ পৌর সভায় মেয়র পদে নৌকা প্রতীকে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার, নাড়িকেল গাছ প্রতীকে সতন্ত্র প্রার্থী আফজাল হোসেন রানা ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. হাবিবুর রহমান। এছাড়াও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এদিকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে তিন কাউন্সিলর প্রার্থী। পৌরসভায় মোট ভোটর রয়েছে ৩৯ হাজার ৬৩৬ জন জন।
সকোল সাড়ে ৮টায় ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে ভোট প্রদান করেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার।
এদিকে ঝালকাঠি সদরসহ চার উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন নারীসহ ১০১ জন , সাধারণ সদস্য পদে ৯৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩০৭ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। এ নির্বাচনে মোট ভোটার রয়েছে ৪ লাখ লাখ ৩৪ হাজার ৪ জন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটির পূর্ব মালিপুর বাইতুস সালাম জামে মসজিদের কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটি পৌর এলাকার পূর্ব মালিপুর বাইতুস সালাম জামে মসজিদের নতুন কমিটি …