Latest News
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ ।। ৭ই কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / এক ঘণ্টার মহিলা বিষয়ক কর্মকর্তা বীথি

এক ঘণ্টার মহিলা বিষয়ক কর্মকর্তা বীথি

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী বীথি শর্মা বণিক এক ঘণ্টার জন্য মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক পদের ‘প্রতীকী দায়িত্ব নিয়ে বাল্যবিয়ে রোধ, কন্যাশিশুবান্ধব পরিবেশ সৃষ্টি এবং নারীর প্রতি সকল ধরনের সংহিংসতা বন্ধ ও নারীর ক্ষমতায়ন বিষয়ক সুপারিশমালা পেশ করেন। তিনি এসব বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।
আন্তর্জাতিক সংস্থা প্লান ইন্টারন্যাশনাল এর ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় মঙ্গলবার মহিলা বিষয়ক অধিদপ্তরের ঝালকাঠির উপপরিচালক মো. আলতাফ হোসেনের কাছ থেকে প্রতীকীভাবে দায়িত্ব গ্রহণ করেন বীথি। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দায়িত্ব গ্রহণ করেই বীথি কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠক করেন। এ সময় নারীর সার্বিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়। বীথি ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) এর একজন গবেষক। বৈঠকে উপপরিচালক মো. আলতাফ হোসেন নারী সমাজের বিভিন্ন বঞ্চনার কথা এবং তাঁর কর্যালয়ের কার্যক্রমসমূহ তুলে ধরেন। শিশুসংগঠক হেমায়েত উদ্দিন হিমু ও প্লান ইন্টারন্যাশনাল প্রতিনিধি উম্মে আয়মান জ্যোতি আলোচনায় অংশ নেন।
‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে- একজন কিশোরী, কন্যাশিশু অথবা যুবনারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা, যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটির পূর্ব মালিপুর বাইতুস সালাম জামে মসজিদের কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটি পৌর এলাকার পূর্ব মালিপুর বাইতুস সালাম জামে মসজিদের নতুন কমিটি …